Header Ads

Header ADS

ফেসবুক হতে পুরাতন পোস্ট একত্রে মুছে ফেলার ফিচার আসছে

ফেসবুক  হতে পুরাতন পোস্ট একত্রে মুছে ফেলার  ফিচার আসছে: 

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ করা পূর্বের পোস্ট মুছে ফেলার পক্রিয়াকে  আরো সহজতর করতে ম্যানেজ এক্টিভিটি (Manage Activity) নামে নতুন একটি ফিচার চালু করছে ফেসবুক। কিছু নির্দিষ্ট কিংবা বাছাইকৃত পোস্টসমূহকে সহজেই মুছে ফেলা যাবে Manage Activity নামক এই ফিচারটির মাধ্যমে।


ফেসবুকের মতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যবহারকারীদের নিজস্ব উপস্থিতি আরও সুন্দর ভাবে তুলে ধরতে ফেসবুকের নতুন এই ফিচারটি আনা হয়েছে।

আমরা অনেকেই বহু আগ থেকেই ফেসবুক ব্যবহার করে আসছি। আমাদের বহু পুরানো পোষ্ট ডিলেট করার জন্য টাইমলাইন হতে স্ক্রল করে সেই পুরাতন পোষ্ট খুজে বের করা কষ্ট সাধ্য হয়ে দাড়ায়। এছাড়া অনেকে পূবের সম্পর্কের স্মৃতি ফেসবুক থেকে মুছে ফেলতে চাইবেন।

ফেসবুকের নতুন এই ফিচারে ক্যাটাগরিতারিখ এবং পিপলএই তিনটি ট্যাগ অনুসারে সকল পোস্ট ফিল্টার করা যাবে। ব্যাবহারকারী নির্দিষ্টভাবে একাধিক পোষ্ট একত্রে মুছে ফেলতে সক্ষম হবে।

Facebook Timeline হতে পূরাতন  একটি পোস্ট মুছে ফেলার 
জন্য বেশ কয়েকটি বিকল্প উপায় দিবে এই নতুন ম্যানেজ অ্যাক্টিভিটি ফিচার। ব্যবহারকারী চাইলে পোস্টগুলোকে Trash -এ পাঠাতে পারবেন। Trash -এ পাঠানো পোস্টগুলো  তাৎক্ষণিকভাবে ব্যবহারকারীর  টাইমলাইন থেকে সরিয়ে ফেলা হবে এবং ৩০ দিন অতিবাহিত হওয়ার পর স্থায়ীভাবে মুছে ফেলা হবে। সাথে থাকবে পোস্ট আর্কাইভ এর উপায়ও 

 আর্কাইভ করা পোস্টগুলো ব্যবহারকারীর  টাইমলাইনে অন্যদের প্রদর্শন করবে নাতবে ব্যবহারকারী ব্যাক্তিগতভাবে পোস্টগুলি দেখতে পারবেন।

ফেসবুকে সম্পূর্নরূপে নিজের নিয়ন্ত্রণের উপর ব্যবহারকারীদের সম্পূর্ণ অধিকার নিশ্চিত করার জন্য Manage Activity  নামের নতুন ফিচারটি যুক্ত করেছে ফেসবুক।

ফেসবুক গেল  বছর clear history নামের একটি টুল যুক্ত করেছিল  এটি ফেসবুক একাউন্ট থেকে Browsing Data ডেটা মুছে দিতো এবং পোস্টের মূল লিংক মুছে দিতো। তবে এটি তেমন কার্যকর না বলে প্রমাণিত হয়। তাই নতুন ভাবে যুক্ত হয়েছে Manage Activity নামের নতুন ফিচারটি।

প্রথমে ফেসবুক মোবাইল অ্যাপে আসবে Manage Activity নামের এই নতুন ফিচারটি 

সামাজিক যোগাযোগ মাধ্যমে টুইটার একটি বহুল জনপ্রিয়  হওয়ার পরও এখন পর্যন্ত টুইটারে এমন কোনো ফিচার দেখা যায় না। যা দিয়ে ব্যবহারকারী পুরাতন কোন পোস্ট বাল্ক ডিলিট করতে পারে।


No comments

Powered by Blogger.