Header Ads

Header ADS

ভারতীয় সংস্থা Karbonn পূর্ণ দেশি সফটওয়্যার তৈরি করে দুটি নতুন স্মার্টফোন বাজারে আনবে



গত কয়েক দিন ধরে বয়কট চীন ভারতে ট্রেন্ডিং করছে। ভারতীয় নাগরিকরা চীনা তৈরি পণ্য ও চীনা সংস্থাগুলি বর্জন করছে এবং অন্যকে ভারতীয় ব্র্যান্ড ব্যবহারের পরামর্শ দিচ্ছে। টেক ওয়ার্ল্ড এবং স্মার্টফোনের বাজারও এই প্রচারণা থেকে দূরে নেই। চীনা মোবাইল ব্র্যান্ড ব্যবহারকারীরা প্রত্যাখ্যান করছে এবং ভারতীয় সংস্থাগুলি এবং তাদের নিজের দেশের পণ্যগুলি প্রতিযোগিতা করছে। এত কিছুর মাঝে, ভারতীয় প্রযুক্তি ব্র্যান্ড কার্বন মোবাইলস একটি বড় ঘোষণা করেছে যে শিগগিরই দুটি নতুন স্মার্টফোন চালু করতে চলেছে।

কার্বন মোবাইলসের নির্বাহী পরিচালক শশীন দেবসরে, প্রযুক্তি ওয়েবসাইট দ্য মোবাইল ইন্ডিয়ানকে দেওয়া সাক্ষাত্কারে স্বীকার করেছেন যে সংস্থাটি শিগগিরই ভারতের বাজারে দুটি নতুন স্মার্টফোন বাজারে আনবে। যদিও এই দুটি স্মার্টফোনের নামই সংস্থা অফিসার দেয়নি, তবে এটি স্পষ্ট করে দেওয়া হয়েছে যে এই দুটি মোবাইলই কম বাজেটে চালু করা হবে।

স্মার্টফোনের পাশাপাশি অন্যান্য পণ্যও চালু করা হবে

কার্বন মোবাইলস জানিয়েছে যে এই দুটি স্মার্টফোনই আগস্ট মাসে চালু করা হবে এবং দাম হবে 10,000 টাকার নীচে। স্মার্টফোনগুলির জ্ঞানের সাথে, সাশীন জানিয়েছেন যে কার্বন মোবাইলগুলি তার সফ্টওয়্যার এবং ইউজার ইন্টারফেসে কাজ করছে এবং এটি ভারতীয় গ্রাহকদের কথা মাথায় রেখেই তৈরি করা হচ্ছে। কার্বন মোবাইলের নতুন সফ্টওয়্যার সম্পূর্ণ ভারতীয় হবে।

ভারতীয় কার্বন মোবাইলস চাইনিজ ব্র্যান্ডের তুলনায় ১০০০ ডলার মূল্যের নীচে দুটি নতুন স্মার্টফোন বাজারে আনবে

কার্বন মোবাইলসের নির্বাহী পরিচালক শশিনের মতে, স্মার্টফোন ছাড়াও সংস্থাটি আরও কয়েকটি 'মেড ইন ইন্ডিয়া' পণ্য নিয়ে কাজ করছে। এই ডিভাইসগুলি বিভিন্ন ধরণের হবে এবং এমন কিছু পণ্য অন্তর্ভুক্ত থাকবে যা কোনও প্রযুক্তি সংস্থা বা ব্র্যান্ড আজ অবধি ভারতে চালু করেনি। কার্বনের স্মার্টওয়াচ চালু করার বিষয়টিও প্রকাশ করেছেন শাশিন।

ডেটা চুরি হবে না

সংস্থাটি তৈরি করা ইউজার ইন্টারফেস এবং সফ্টওয়্যার সম্পর্কে শশীন বলেছেন যে এই সফটওয়্যারটি সম্পূর্ণ ভারতীয় হবে যা ভারতীয় ব্যবহারকারীদের সুরক্ষার জন্য তৈরি করা হবে। এই নতুন সফ্টওয়্যারটিতে ব্যবহারকারীদের ডেটা সম্পূর্ণ নিরাপদ থাকবে, যা দেশের বাইরে কোথাও ফাঁস হবে না। শাশিন দাবি করেছেন যে এই ইউআই তথ্য ফাঁসের জন্য অতিরিক্ত স্তর ব্যবহার করে। সংস্থার ইউআইতেও কোনও বিজ্ঞাপন থাকবে না।

আরও পড়ুন: অ্যামাজন থেকে 300 টাকার লোশন অর্ডার করা হয়েছিল, 19,000 হেডফোন শিপানো হয়েছে, সংস্থার বিড এখন আর নেবে না

ভারতীয় ব্র্যান্ড কার্বন মোবাইলস এর এক্সিকিউটিভ ডিরেক্টর শশিন দেবসরে বলেছেন যে সংস্থাটি কমে গেছে তবে আমরা শান্ত হয়ে শুতে চলেছি এমনটা নয়। আমরা এখনই খুব বেশি সফল নই, তবে শীঘ্রই ভারত এবং ভারতীয় সংস্থা দ্রুত উত্থিত হবে। '

No comments

Powered by Blogger.